May 7, 2024, 9:54 pm

তীব্র তাবদাহের মধ্যে দর্শনায় তালের শাঁস বিক্রির ধুম

মোঃ আব্দুর রহমান অনিক।।

চুয়াডাঙ্গা জেলার দর্শনায় প্রচণ্ড খরা তীব্র তাবদাহের মধ্যে তালের শাঁসের কদর বেড়েছে। প্রচণ্ড গরমে সাধারণ থেকে শৌখিন সবাই একটু স্বস্তি পেতে ছুটে আসছে সড়কের পাশে মধু মাসের আরেক রসালো ফল তালের শাঁসের স্বাদ গ্রহণে। সোমবার (১৫ মে) সরেজমিনে গিয়ে দেখা যায়, চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার গয়েশপুর গ্রামের মোঃ রানা মিয়া দর্শনা আমতলা কেরু মিলগেটের সামনেই তালশাঁস বিক্রি করছেন।

বিক্রেতারা শাঁস কেটে রাখতে পারছেন না, কাটা শেষ হতে না হতেই ক্রেতারা নিয়ে যাচ্ছেন।

তালের শাঁস বিক্রেতা মোঃ রানা মিয়া দৈনিক পদ্মা সংবাদ কে বলেন, ‘গরম পড়লে তালের শাঁস ভালো বিক্রি হয় ভাই । প্রতিবছর আমি এই মৌসুমে তালের শাঁস বিক্রি করে থাকি।

প্রতিটি তালের ভেতরে ৩টি আবার কোনোটাতে ৪ টি শাঁস থাকে। প্রতিটি শাঁস ৫টাকা করে বিক্রি করি। সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত শাঁস বিক্রি করি । তালের ৪ টি শাঁস ২০ টাকায় বিক্রি করা হচ্ছে।

ক্রেতা মো. আব্দুল জলিল দৈনিক পদ্মা সংবাদকে জানান , এই গরমের মধ্যে তালের শাঁস খেতে খুব ভালো লাগে। মাঝে মধ্যে কিনে বাড়িতেও নিয়ে যাই।

সায়মা আক্তার নামের আরেক ক্রেতা দৈনিক পদ্মা সংবাদ কে বলেন,‘ছেলে-মেয়েরা তালের শাঁস খেতে চায়, তাই কিনতে এসেছি।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, তালের শাঁসে প্রচুর পরিমাণে খনিজ লবণ ও পানি রয়েছে। এছাড়া এতে অনেক আঁশ রয়েছে। গরমে শরীরের কার্যক্রম স্বাভাবিক রাখতে তালের শাঁস খুবই উপকারী।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :